প্রথমবার মায়ের চরিত্রে জয়া আহসান


admin প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২৪, ৯:০০ পূর্বাহ্ন /
প্রথমবার মায়ের চরিত্রে জয়া আহসান

হিন্দি ভাষার সিনেমা ‘কড়ক সিং’-এ অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন জয়া আহসান। এর পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী দীর্ঘ দশ বছর পর এবার নির্মাণ করতে যাচ্ছেন বাংলা সিনেমা, নাম ‘ডিয়ার মা’। আগামি মে মাস থেকেই শুরু হবে এর শুটিং।

এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে দেখা যাবে জয়া আহসানকে। সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা সম্পর্কের গল্প। টনিদা (অনিরুদ্ধ রায় চৌধুরী) তো মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের গল্প বলেন, তেমনই একটা গল্প। মা, মায়ের সন্তান, সম্পর্ক, পরিবার—এগুলো নিয়ে এগোবে ছবিটি। ছবিতে আমার চরিত্রটিও একজন মায়ের। বলতে গেলে প্রথমবারের মতো মায়ের কোনো চরিত্রে অভিনয় করব।’

জয়া জানালেন, তিনি বর্তমানে সিনেমাটির কর্মশালায় আছেন। বললেন, ‘টনিদা তো তার ছবির জন্য কর্মশালা করান। স্ক্রিপ্ট রিডিং সেশনও চলছে। আমাদের এই ছবি নিয়ে সব ধরনের প্রস্তুতি চলছে। আরেকটা কথা হচ্ছে, স্ক্রিপ্টটাই এমনভাবে তৈরি, যা চরিত্র হয়ে ওঠার প্রস্তুতিটা সহজ করে দেয়। এই ছবির ক্ষেত্রে তেমনটাই হয়েছে।’

এর আগে অনিরুদ্ধ রায় ‘অনুরণন’, ‘অন্তহীন’, ‘অপরাজিতা তুমি’, ‘বুনো হাঁস’, ‘পিঙ্ক’ এবং ‘কড়ক সিং’ সিনেমাগুলোর জন্য প্রশংসিত হয়েছেন। এর মধ্যে ‘বুনো হাঁস’ ছিল তার বানানো সর্বশেষ বাংলা ভাষার চলচ্চিত্র।

২০১৩ সালে আবর্ত দিয়ে কলকাতার চলচ্চিত্রে নাম লিখিয়েছেন জয়া। এরপর ভূতের গল্প, রাজকাহিনী, ঈগলের চোখ, ভালবাসার গল্প এবং বিসর্জন, ক্রিসক্রস থেকে শুরু করে হালের ভূতপরী, বলিউডের কড়ক সিং-এ দেখা গেছে তাকে। ভারতে জয়া অভিনীত সিনেমার সংখ্যা যত বাড়ছে, সেই সঙ্গে বাড়ছে জনপ্রিয়তাও।

বিনোদন বিভাগের আরো খবর

আরও খবর